এবার এক ক্লিক এ ডিলেট করুন আপনার কম্পিউটার এর Junk files


আশাতো করছি ভালোই আছেন। আজকে ঠান্ডাটা একটু বেশি লাগছে। তাই বন্ধুদের সাথে আড্ডা দিতে গেলাম না। ভাবলাম কিছু লিখি। কিন্তু কি যে লিখবো সেটাই ভেবে পাচ্ছিলাম না। হটাৎিএকটি সফটওয়ার এর কথা মনে পড়ে গেলো তাই আপনাদের সাথে সেয়ার করলাম। নানান সফটওয়ার ইনস্টল করার করনে আমাদের কম্পিউটার এ নানান ধরনের junk files জমা হয়ে থাকে। এগুলো ডিলেট না করলে কম্পিউটার স্লাে হয়ে যায়। আবার ইন্টারনেট চালালেও অনেক ধরনের খারাপ junk files জমা হয়ে যায়। তাই এগুলো ডিলেট করা খুবই দরকারী। ডিলেট না করলে এটা কম্পিউটার এর রেম এর স্পিড কমিয়ে দেয়।
আপনারা এতদিন হয়তো কম্পিউটার এর স্টার্ট মেনুতে গিয়ে Run এ ক্লিক করে Temp, prefetch, %temp%, tree লিকে junk files গুলো ডিলেট করেছেন। আর আপনাদের এতো কষ্ট করতে হবে না।অাজ আমি আপনাদের দেখাবো কিভাবে একটি সফটওয়ার এর মাধ্যমে এই সবগুলো junk files  ডিলেট করবেন।
প্রথমেই বলে নেই এটি আপনাদের ইনস্টল করতে হবে না। নিচের লিংক থেকে এটি ডাওনলোড করে নিন।

Download

এখন আপনার কাজ হলো সফটওয়ারটি ডাওনলোড করে আপনার কম্পিউটার এর ডেক্সটপ এ রাখবেন। এবং যখনি আপনি junk files ডিলেট করতে চাইবেন। তখন শুধু ঔ সফটওয়ার টাতে ডাবল ক্লিক করবেন দেখবেন  Temp, prefetch, %temp% সব  junk files একসাথে ওপেন হবে। তারপর আপনি সবগুলোকে একসাথে সিলেক্ট করে সিফট চেপে ডিলেট করে দিন।

Comments

Popular posts from this blog

পিসি চলবে এবার রকেটের গতিতে-The PC will run at rocket speed

কম্পিউটার থেকে চোখ রক্ষা করুন

কম্পিউটার হ্যাং নিয়ে বিড়ম্বনার দিন শেষ-The days of embarrassment with computer hangs are over