বালিকা আমি তোমার বর্তমানকেই ভালবাসি-Girl I love your present

বালিকা আমি তোমার বর্তমানকেই ভালবাসি।
তুমি আরও একটু লম্বা হলে কিংবা আরও একটু ফর্সা হলে,
তোমার হাসিটা আরও সুন্দর হলে,
কিংবা তোমার দেহের বাকগুলো আরও গভীর হলে-
তুমি নিশ্চিত থাকও তোমাকে এর চেয়ে বেশি ভালো আমি বাসতাম না ।
বালিকা আমি তোমায় ভালবাসি।
লাল চুড়ি পড়া তোমার চমৎকার হাত দুটি ,
তোমার অবাধ্য এলোমেলো চুল,

বার বার যা কপালের উপরে উড়ে উড়ে আসে ,
তোমার নাক তোমার ঠোট ,
তোমার সমস্ত অসঙ্গায়িত দেহ ,
তোমার সমস্ত নান্দনিক ঐশ্বর্য ,
যেমন আছে বর্তমানে আমি তারই বন্দনা করি।
বালিকা আমি তোমার সামগ্রিক বর্তমানকে ভালবাসি।
তাই তোমাকে একফোঁটাও বদলাতে হবে না
আমার ভালোবাসা পাওয়ার জন্যে-
শুধু আমাকে প্রাণভরে ভালবাসলেই চলবে ,
অনেকগুণ বেশি ভালবেসে তোমায় ভরিয়ে দেব।
বালিকা তুমি এত সুন্দর কেন?
তুমি যখন কথা বলও- তখন তোমাকে সুন্দর লাগে,
আবার যখন চুপ করে থাকো-
উদাস আনমনে থাকিয়ে থাকও এদিক সেদিকে ,
যখন হাঁটো এলোমেলো উদ্দেশ্যহীন,
যখন কোথাও বসো,
সব সময় তুমি অদ্ভুত মায়াবী-
সব সময় তুমি অদ্ভুত সুন্দর।
বালিকা তোমার চোখ দুটো এত জীবন্ত!
এত বিষণ্ণ, এত টলটলে গভীর মায়া সেখানে
আমি শুধু হারিয়ে যেতে ইচ্ছে করে।
আমি তোমার নরম হাতদুটোতে হাত রেখে
ও চোখে অনন্তকাল চেয়ে থাকতে চাই
বালিকা সামান্য সময়ের জন্যে কি বসবে আমার পাশে?
তোমার চিবুক তুলে একবার কি
তাকাবে আমার দিকে?
তাকাও না একবার- আরেকবার ধন্য হই,
সার্থক হই আরেকবারের মত।


Comments

Popular posts from this blog

মোবাইল ফোন HANG হয়ে গেলে আপনার যা করনীয়

বন্ধুদের মাঝে হঠাৎ রাষ্ট্রপতি,Suddenly the president with friends

চুরুই পাখি -Sparrow Bird